আজ শুক্রবার | ২৪ নভেম্বর২০১৭ | ১০ অগ্রহায়ণ১৪২৪
মেনু

রাজশাহীতে শোয়ার ঘরে ২৭ গোখরা সাপ!

মানচিত্র ডেস্ক | ০৫ জুলা ২০১৭ | ২:২৯ অপরাহ্ণ

সাপ ছবি- সংগৃহীত

রাজশাহীর একটি বাড়িতে শোয়ার ঘরের মেঝে খুঁড়ে ২৭টি বিষধর গোখরা সাপ বের করেছে গৃহকর্তা ও এলাকাবাসী। তবে পরে সবগুলোকে পিটিয়ে মেরে ফেলা হয়। এসব সাপ ছোট আকারের এবং ধারণা করা হচ্ছে ঘরে আরও বড় সাপ থাকতে পারে। মহানগরীর বুধপাড়ায় মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটেছে। ঘটনা জানাজানি হলে বুধবার সকাল থেকে আশেপাশের লোকজন ভিড় জমাচ্ছেন সাপগুলো দেখতে।

ছোট্ট একটা চাকরি করেন মাজদার। সারাদিন কাজ শেষে সন্ধ্যায় ফেরেন বাড়িতে। খাওয়া-দাওয়া শেষে স্ত্রী ঘুমিয়ে পড়েন এক ঘরে। তবে আরেক ঘরের বিছানাতেই বসে টিভি দেখছিলেন মাজদার আর তার সাত বছর বয়সী ছেলে সিয়াম। কিন্তু হঠাৎই চোখ আঁটকে গেল তার।

দেখেন, ঘরের মধ্যে সাপ! খানিকটা ভয় পেয়েও গিয়েছিলেন। বুদ্ধি হারানোর অবস্থা মাজদারের। তবে ভাগ্যিস ঘরের কোণে রাখা ছিল একটা লাঠি। লাঠি ও টর্চ লাইট হাতে নিয়ে মারতে গেলে সাপটি লুকিয়ে যায় ঘরের আলমারির পেছনে। অনেক কষ্টে সেটিকে মারলেন। কিছুক্ষণ পর দেখা গেল আরও তিনটি সাপ। তাদেরকেও মারলেন।

কিন্তু একি! একে একে বেরিয়ে আসতে থাকলো আরও সাপ! ঘরের মাটি ও দেয়াল খুঁড়ে শুরু হলো সাপ নিধনের দুঃসাহসিক অভিযান। এতে যোগ দিলেন গ্রামবাসীও। তাদের হাতে একে একে মারা পড়লো ২৭টি বিষাক্ত গোখরো সাপ।

বাড়ির মালিক মাজদার আলী জানান, বাড়িটি মাটির তৈরি এবং অনেক পুরনো। তাই হয়তো সাপ বাসা বেঁধেছে। গরমের কারণে সাপগুলো বেরিয়ে আসতে পারে। বাড়িতে আরও সাপ আছে বলে তার ধারণা। এখন আতঙ্কে রয়েছে তার পরিবার।

 

Comments

comments

x