আজ শুক্রবার | ২৪ নভেম্বর২০১৭ | ১০ অগ্রহায়ণ১৪২৪
মেনু

পদত্যাগ করলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আজিম

মানচিত্র ডেস্ক | ০৮ জুন ২০১৭ | ১:৪০ অপরাহ্ণ

আনোয়ারুল আজিম ছবি- সংগৃহীত

 দলীয় গঠনতন্ত্র বিরোধী পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কমিটির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা-৯ আসনের সাবেক এমপি কর্নেল (অব.) এম.আনোয়ারুল আজিম পদত্যাগ করেছন। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য পদ থেকেও পদত্যাগ করেন তিনি। বৃহস্পতিবার বিকেলে ঢাকার একটি ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বেশ কয়েকজন নেতাসহ দল থেকে পদত্যাগ করেন তিনি।

পদত্যাগকালে আনোয়ারুল আজিম বলেন, দলীয় গঠনতন্ত্রের বাইরে গিয়ে, দলের তৃণমূল নেতাকর্মীদের মতামত না নিয়ে কোনো প্রকার সম্মেলন ছাড়াই রাতের অন্ধকারে লাকসাম উপজেলা ও পৌরসভা এবং মনোহরগঞ্জ উপজেলা যুবদল-ছাত্রদলের পকেট কমিটি ঘোষণা করা হয়েছে। আমি জেনেছি যুবদল ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতারা জেলা কমিটির নেতাদের ডেকে এনে এসব কমিটিতে স্বাক্ষর করিয়েছেন। আমি বিষয়গুলো বিএনপির হাইকমান্ডকে বার বার জানিয়েছি। কিন্তু এতে লাভ হয়নি। আর এসব পকেট কমিটি ঘোষণার পর থেকেই আমি দলের তৃণমূল ও ত্যাগী নেতাকর্মীদের কাছে বার বার প্রশ্নের মুখে পড়ছি। কিন্তু আমি তাদের কোনো উত্তর দিতে পারছি না।

তিনি আরো বলেন, যারা বিএনপিকে ভালোবেসে আমার কথায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে আন্দোলন সংগ্রামে গিয়ে বার বার নির্যাতিত হয়েছেন। একের পর এক হামলা আর একাধিক মামলার শিকার হয়েছেন তারাই আজ পদবঞ্চিত। তৃণমূল ও ত্যাগী কর্মীদের মূল্যায়ন করতে পারে না যেই দল, তাই সেই দলের কোনো পদে থাকার প্রশ্নই উঠে না। আমি বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদসহ সকল পদ থেকেই পদত্যাগ করছি।

এ প্রসঙ্গে জানতে চাইলে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, আমিও শুনেছি আজিম ভাই দল থেকে পদত্যাগ করছেন। কিন্তু বিষয়টি আমার কাছে পরিষ্কার নয়।

 

Comments

comments

x