আজ রবিবার | ১৯ নভেম্বর২০১৭ | ৫ অগ্রহায়ণ১৪২৪
মেনু

নারীদের নৌকা বাইচ অনুষ্ঠিত পিরোজপুরে

মানচিত্র | ২৮ এপ্রি ২০১৭ | ১:৪৯ অপরাহ্ণ

42430-nouka_baich

পিরোজপুরে নারীদের নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় আইনি দিবস উপলক্ষে জেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা সালমা জাহানের আয়োজনে পিরোজপুর সরকারি দীঘিতে এই প্রথম অনুষ্ঠিত হয়েছে নারীদের এ নৌকাবাইচ প্রতিযোগিতা।

নৌকাবাইচ চলাকালে পিরোজপুর সরকারি দীঘির চারপাশে চলে উৎসবের আমেজ। শত শত উৎসুক নারী-পুরুষ আবাল বৃদ্ধ বণিতাকে দেখা যায় নৌকাবাইচ উপভোগ করতে। বৈঠার ঝুপঝাপ আর পানির ছলাৎ ছলাৎ শব্দ দর্শকদের মধ্যে সৃষ্টি করে এক ধরনের উন্মাদনা। প্রতিযোগিতায় নারী ইউপি সদস্য সালমা রহমান হ্যাপির দল বিজয়ী হয়। পরে জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া বিজয়ী দলকে পুরস্কৃত করেন।

এর আগে দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে শহরের বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করা হয়। বঙ্গবন্ধু চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।

পিরোজপুর জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রিট মো. কামরুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান, যুগ্ম জেলা জজ এনামুল হক বসুনিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি খান মো. আলাউদ্দিন, অ্যাডভোকেট এম এ মান্নান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদার প্রমুখ। আনুষ্ঠান উপাস্থাপনা করেন সহকারী জেলা জজ সালমা আক্তার।

পরে দিবসটি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিশেন করেন জেলা শিল্পকলা একাডেমি ও কাউখালী খেলাঘরের শিল্পীরা। দিবসটি পালন উপলক্ষে জেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা সালমা জাহানের আয়োজনে পিরোজপুরে সরকারী দীঘিতে অনুষ্ঠিত হয় নারীদের নৌকাবাইচ প্রতিযোগিতা।

– আমার সংবাদ

Comments

comments

x