আজ সোমবার | ২৪ জুলাই২০১৭ | ৯ শ্রাবণ১৪২৪
মেনু

কুষ্টিয়ায় বয়লার বিস্ফোরণে নিহত ২

মানচিত্র ডেস্ক | ২৪ এপ্রি ২০১৭ | ৬:৫৬ পূর্বাহ্ণ

কুষ্টিয়া ছবি- সংগৃহীত

কুষ্টিয়া বিআরবি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এম আর এসের পার্টেক্স কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দুই শ্রমিক নিহত এবং ফায়ার সার্ভিস কর্মীসহ আহত তিন। সোমবার দুপুর সাড়ে ১২টায় বিসিক শিল্প নগরীস্থ কারখানায় সংঘটিত অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে কুষ্টিয়া এবং কুমারখালীর ফায়ার সার্ভিসের কর্মীরা ১ ঘণ্টা ধরে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত আলী জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পার্টেক্স কারখানার ব্রয়লার বিস্ফোনের ঘটনা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাকালব্যাপী কাজ করে আগুন নিয়ন্ত্রণসহ নিহত ও আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতাল পুলিশ ক্যাম্প ইনচার্জ এএসআই সাহজাদা জানান, বিআরবি গ্রুপের পার্টেক্স কারখানার অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলেই চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার আন্দলবাড়িয়া গ্রামের মীর মকসেদুল হকের ছেলে এসএম রশিদ (৫৫) এবং ও ঝিনাইদহ জেলার কালিগঞ্জ থানার নলডাঙ্গা এলাকার আবুল হোসেনের ছেলে সাইদুল্লাহ (৪২)এর লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে আহত  কুমারখালী ফায়ার সার্ভিসের টিম লিডার দেলোয়ার হোসেন, কারখানা শ্রমিক দেলোয়ার হোসেন খান (৩২) এবং উমর ফারুক (৩০) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রুমন জানান, আহত উমর ফারুকের অবস্থা গুরুতর। অন্য দ্ইুজন অগ্নিদগ্ধ হলেও ঝুকিপূর্ণ নয়। তবে হাসপাতালে চিকিৎসাধীন প্রত্যক্ষদর্শী শ্রমিক কার্ড নং ১৮৭ দাবি করেন, সেখানে আনিছ নামের ক্লিনার অগ্নিকাণ্ডে ভস্মিভুত হয়ে থাকতে পারে। তার লাশ এখনও উদ্ধার করা যায়নি।

 

Comments

comments

x