আজ শুক্রবার | ১৫ ডিসেম্বর২০১৭ | ১ পৌষ১৪২৪
মেনু

১৫ জুলাই থেকে ঢাকা-বরিশাল লঞ্চ চলাচলের ডাবল ট্রিপ

মানচিত্রনিউজ প্রতিবেদক | ১৪ জুলা ২০১৫ | ৬:০৯ পূর্বাহ্ণ

আসন্ন ঈদে ঘর মুখো মানুষদের জন্য আগামি ১৫ জুলাই থেকে শুরু হচ্ছে ঢাকা-বরিশাল লঞ্চ চলাচলের ডাবল ট্রিপ সুবিধা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থা ঢাকা বরিশাল নৌ রুটসহ বিভিন্ন রুটে এ কার্যক্রম শুরু করবে আগামীকাল থেকে। ইতোমধ্যে লঞ্চের অগ্রীম টিকেট বিক্রি শেষ করা হয়ে গেছে। যাত্রী ওঠানামা ও তাদের যাত্রাপথ সুগম করতে বরিশাল জেলা ও বিভাগীয় প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে ও তা বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সহ-সভাপতি ও সুন্দরবন নেভিগেশন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান রিন্টু জানান, যাত্রীদের সুবির্ধাথে আগামি ১৫ জুলাই থেকে ১৪টি লঞ্চ দিয়ে ডাবল ট্রিপ দেয়ার কার্যাক্রম হাতে নেয়া হয়েছে। ঈদে বাড়ি ফেরা যাত্রীদের অগ্রীম টিকেট বিক্রি ইতোমধ্যে শেষ করা হয়েছে। নৌ-বাস কর্তৃপক্ষ ও সংশিষ্টদের সাথে বৈঠক করে নানা ধরনের কার্যক্রম হাতে নেয়া হয়েছে আর তা সঠিকভাবে বাস্তবায়নের জন্য আমরা সকলের সাহায্য কামনা করছি।

বরিশাল জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানান, ঈদ-উল ফিতর উৎসবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার জন্য বিদ্যুৎ বিভাগে কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ৩ লাখ মানুষ ঈদ উৎসব উদযাপন করতে বরিশালে আসবে। এসব স্বজনদের সর্বোচ্চ নাগরিক সেবা প্রদান করার জন্য কার্যক্রম হাতে নেয়া হয়েছে। সরকারি সেবামূলক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের পুর্বেই এ বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। পাশাপাশি তিনি সকল সেবামূলক সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার আহ্বান জানান এবং সাথে সাথে সুন্দরভাবে ঈদ উৎযাপনের জন্য সবার সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

Comments

comments

x